বাগমারায় মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

রাজশাহী

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলার মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয় এ অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নতুন ক্যারিকুলাম বিস্তরণ ২০২১ মূল্যায়ন বিষয়ে ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার এ উপলক্ষে বিদ্যালয়ের হলরুমে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, রাজশাহী জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, সন্তানদের শুধু শিক্ষা প্রতিষ্ঠানে পাঠালেই হবে না খোঁজ নিতে হবে অভিভাবকদের। স্কুলের পোশাক পরে স্কুলে না গিয়ে অন্য স্থানে গেল কিনা সেটা দেখতে হবে। সন্তানদের ভালো মতো লেখাপড়া করানোর পিছনে অভিভাবকদের দায়িত্ব অপরিসীম। অভিভাবকরা সচেতন হলে শিক্ষার্থীরা ভুল পথে পা বাড়ানোর সাহস পাবে না।

শিক্ষার্থীরা প্রতিষ্ঠান থেকে বাসায় ফিরে কি করছে সেদিকে খেয়াল করতে হবে। সময় হলে পড়তে বসছে কিনা সেদিকে নজর রাখতে হবে। কোন শিক্ষার্থী যেন মোবাইল ফোনে আসক্ত না হয়ে পড়ে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভালো মতো পড়ালেখা করে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। সেই সাথে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। শিক্ষার্থীদের ভালোর জন্য মাঝে মধ্যে অভিভাবক সমাবেশ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এফ এম আবু সুফিয়ান। স্বাগত বক্তব্য রাখেন, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক নাসির উদ্দিন খাঁন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদস্য আখতারুজ্জামান, গোলাম রহমান, আশরাফুল ইসলাম, গোলাম রহমান, অভিভাবক সদস্য, পরিজান বেগম, আসমা বেগম, ইসরাত জাহান, মুন্নুজান বেগম, বাবুল আকতার প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুস সালাম। এ সময় বিদ্যালয়ের সকল শিক্ষক, ম্যানজিং কমিটির সদস্য, অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *