বৃষ্টি আইনে কেকেআরকে ৭ রানে হারালো পাঞ্জাব

বৃষ্টি আইনে কেকেআরকে ৭ রানে হারালো পাঞ্জাব

খেলাধুলা

খেলা ডেক্সঃ

প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯১ রানের বিশাল স্কোর গড়ে তুলেছিলো পাঞ্জাব কিংস। বড় স্কোর গড়ার ফলেই বড় ধরনের সুবিদা পেলো শিখর ধাওয়ানের দল। কারণ, বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার ফলে- যেটুকু খেলা হয়েছে, সেটাকে ধরে দুই দলের স্কোর হিসেব করে দেখা গেলো পাঞ্জাব এগিয়ে থাকে ৭ রানে।

অবশেষে বৃষ্টি আইন ডিএল মেথডে সেই ৭ রানেই জয় নিয়ে মাঠ ছাড়লো পাঞ্জাব কিংস। মোহালির ধর্মশালায় এই জয়ে এবারের আইপিএল শুরু হলো প্রীতি জিনতার দলের। অন্যদিকে পরাজয়ে শুরু হলো শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের। নতুন অধিনায়ক নিতিশ রানার শরুটাও ভালো হলো না।

পাঞ্জাব কিংসের করা ১৯১ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলেছিলো কলকাতা নাইট রাইডার্স। ৪ ওভারে জয়ের জন্য তখনও ৪৫ রান প্রয়োজন ছিল তাদের। এ মুহূর্তেই নামে বৃষ্টি। শেষ পর্যন্ত এই বৃষ্টির কারণে আর খেলা চালানো সম্ভব হয়নি। ম্যাচ রেফারি মানু নাইয়ার সেখানেই খেলা বন্ধ ঘোষণা করেন এবং ডিএল মেথডে ৭ রানে পাঞ্জাবকে বিজয়ী ঘোষণা করেন।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে খুব বড় স্কোর খেলতে পারেনি কোনো ব্যাটার। শুরুদেই মানদিপ সিং আউট হয়ে যান ২ রান করে। রহমানুল্লাহ গুরবাজ করেন ১৬ বলে ২২ রান। অনুকুল রয় ৪ রান করে বিদায় নেন। ভেঙ্কটেশ আয়ার করেন ৩৪ রান। ২৪ রান করেন নিতিশ রানা।

সর্বোচ্চ ৩৫ রান আসে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে। ১৯ বলে ছোট একটা ঝড় তুলে দিয়ে ফিরে যান তিনি। বৃষ্টির সময় শার্দুল ঠাকুর ৮ রানে এবং সুনিল নারিন ৭ রানে ব্যাট করছিলেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। ৫০ রান করেন ভানুকা রাহাপাকসে, ৪০ রান করেন শিখর ধাওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *