ভারতের এন আই এ হাতে আটক বাংলাদেশের মানবপাচারকারী বিকাশ সরদার

ভারতের এন আই এ হাতে আটক বাংলাদেশের মানবপাচারকারী বিকাশ সরদার

আন্তর্জাতিক

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আজ সকাল থেকে ভারতের বিভিন্ন যায়গায় তল্লাশি অভিযান শুরু করেন ভারতের ইন্টেলিজেন্স এজেন্সি। তারা ভারতের মোট ৪৮টি, যায়গায় তল্লাশি চালিয়ে মোট ১২জনকে, গ্রেপ্তার করে। তার মধ্যে আন্তর্জাতিক মানবপাচারকারী বিকাশ সরকার। তার বাড়ি বাংলাদেশে। তিনি গত তিন মাস আগে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতের মধ্যে প্রবেশ করেন।

তাকে আজ পশ্চিম বাংলা র উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসাতের নবপল্লী এলাকা থেকে এন আই এ গ্রেফতার করে। সেই সঙ্গে ভারতের বিভিন্ন যায়গায় তল্লাশি চালিয়ে যান ভারতের ইন্টেলিজেন্স এজেন্সি। তারা সকাল থেকে মানবপাচারকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। তাদের মধ্যে আন্তদেশীয় ও আন্তর্জাতিক মানবপাচারকারী রয়েছে।

আজ ভারতের চেন্নাই থেকে মানবপাচারকারী হিসেবে পরিচিত ইমরান খান কে গ্রেফতার করে। সেই সঙ্গে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর চব্বিশ পরগনা জেলার বারাসাত থেকে সঞ্জীব দেব মানে এক ব্যাবসায়ী কে গ্রেফতার করে এন আই এ। পরে বিকাশ সরকার কে গ্রেফতার করে এন আই এ।

এদের কাজ ছিল নারী ও পুরুষদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে চাকরি র টোপ দিয়ে ভারতের বিভিন্ন যায়গায় পাচার করা হত। এবং পাচার হয়ে যাওয়া নারী ও পুরুষ যখন যানতে পারতেন তারা প্রতারণার শিকার। তখন তারা স্হানীয় থানা ও ভারতের সরাস্ট্র মন্ত্রলায়ের কাছে অভিযোগ করতেন।

তার তদন্ত শুরু করে আজ সকাল থেকে ভারতের মোট ৪৮টি, যায়গায় তল্লাশি অভিযান পরিচালনা করেন ভারতের ইন্টেলিজেন্স এজেন্সি। তার মধ্যে দিল্লি ও চেন্নাই এবং পশ্চিম বাংলা র বারাসাত, চাপাডালী, নবপল্লী শাল বাগান সহ বিভিন্ন যায়গায় তল্লাশি চালান। ধৃত বাংলাদেশের বিকাশ সরকার কে গ্রেফতার করে তার কাছ থেকে জানতে চাইছে আন্তর্জাতিক মানবপাচারকারীদের সাথে কারা যুক্ত রয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *