মাছ লুট ও চাঁদাবাজির অভিযোগ ওঠা বাগমারা উপজেলা ছাত্রদলের আহ্বায়ককে অব্যাহতি

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

চাঁদাবাজি, পুকুরের মাছ লুট, ভয়ভীতি প্রদর্শন ও দাপটের অভিযোগে রাজশাহীর বাগমারা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মহব্বত হোসেনকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ শনিবার সন্ধ্যায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীনের নির্দেশে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। ১২ অক্টোবর উপজেলার গণিপুর ইউনিয়নের পোড়াকয়া গ্রামের রুবেল হক তাঁর পুকুরের মাছ লুটের ঘটনায় মহব্বত হোসেনের বিরুদ্ধে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ দেন।

পরে কিছু মাছ পুলিশ ও সেনবাহিনী জব্দ করে। তিনি দলবল নিয়ে আওয়ামী লীগের দখলে থাকা উপজেলার কুমান্নিতলা হাট নিয়ন্ত্রণে নিয়ে খাজনা আদায় শুরু করেন। তবে এক মাস পর হাটটি উপজেলা প্রশাসন ইজারা দেয়।

২০২০ সালের ৮ আগস্ট মহব্বত হোসেনকে আহ্বায়ক করে বাগমারা উপজেলা ছাত্রদলের ২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ওই দিন ছাত্রদল নেতা মহব্বত হোসেনের নেতৃত্বে ৩০-৩৫ জন সন্ত্রাসী তাঁকে বাড়িতে অবরুদ্ধ করে দুটি পুকুরের মাছ লুট করে নিয়ে যায়। এর আগে থানায় রুবেল হক মহব্বত হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। সেখানে তিনি উল্লেখ করেন, মাছ লুটের সময় তিনি সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতা নিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *