মুরুব্বিদের ‘সমাধানের’ চেষ্টায় ধর্ষণের ১৪ দিন পর মামলা

মুরুব্বিদের ‘সমাধানের’ চেষ্টায় ধর্ষণের ১৪ দিন পর মামলা

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

সিরাজগঞ্জের তাড়াশে ক্ষুদ্র নৃগোষ্ঠী পল্লীতে বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধী এক তরুণীকে (২৮) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (৬ নভেম্বর) রাতে তাড়াশ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ওই তরুণীর ছোট ভাই সুশান্ত কুমার। তবে এ মামলার পর পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, মামলায় উপজেলার মাধাইনগর ইউনিয়নের কাঞ্চনেশ্বর গ্রামের অজিত কুমার উরাওয়ের ছেলে সঞ্জিত কুমার উরাওকে (২২) আসামি করা হয়েছে। তবে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি।

তরুণীর ভাই অভিযোগ করেন, গত ২৩ অক্টোবর রাত ১০টার দিকে তার বোন প্রকৃতির ডাকে ঘর থেকে বের হন। অনেকক্ষণ পর তিনি ঘরে ফিরে না আসায় খোঁজাখুঁজি শুরু করেন তারা। একপর্যায়ে প্রতিবেশীর গোয়াল ঘরে গিয়ে তার বোন ও অভিযুক্ত সঞ্জিতকে আপত্তিকর অবস্থায় দেখা যায়। এ সময় অভিযুক্তকে জাপটে ধরে চিৎকার করলে সে পায়ের স্যান্ডেল ও গেঞ্জি ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে থানায় লিখিত অভিযোগ দিতে বিলম্ব হয়।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জাগো নিউজকে জানান, ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণীর পরিবার এ ঘটনায় দেরিতে থানায় আসায় ১৪ দিন পর মামলা হয়েছে। তবে আসামিকে গ্রেফতারের জোরালো চেষ্টা চলছে।

তিনি আরও বলেন, ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণীকে আজ সকালে শারীরিক পরীক্ষার জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এরপর জবানবন্দি দেওয়ার জন্য তাকে আদালতে নেওয়া হবে।

এ প্রসঙ্গে স্থানীয় ইউপি সদস্য মিলন চন্দ্র সরকার জাগো নিউজকে বলেন, তারা উভয় প্রতিবেশী। এজন্য গ্রামের মুরুব্বিরা সমাধান করার চেষ্টা করেছিলেন। কিন্তু প্রতিবন্ধী মেয়ের পক্ষের লোকজন এতে রাজি হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *