যাদের ইউটিউব চ্যানেল ডিলিট হতে পারে

যাদের ইউটিউব চ্যানেল ডিলিট হতে পারে

বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেক্সঃ

অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। টেক জায়ান্ট গুগলের এই প্ল্যাটফর্মটি বিনোদনের অন্যতম মাধ্যম। নাটক, সিনেমাসহ বিভিন্ন ক্লাসের লেকচার পাওয়া যায় সহজেই। দিনের বেশিরভাগ সময় অনেকে ইউটিউবে নাটক, সিনেমা বা বিভিন্ন টিউটোরিয়াল দেখে কাটান।

তবে ইউটিউবে চ্যানেল খুলে অনেকেই আয় করতে পারছেন মাসে হাজার হাজার ডলার। তবে আপনার কিছু ভুল কাজের জন্য ইউটিউব আপনার চ্যানেল ডিলিট করে দিতে পারে। সম্প্রতি ইউটিউব একটি নতুন পদক্ষেপ নিয়েছে। তাদের এই পদক্ষেপে কনটেন্ট ক্রিয়েটররা সমস্যায় পরতে পারেন। যারা ইউটিউবে কোনো সেলিব্রিটি, অভিনেতা বা জনপ্রিয় নির্মাতার ফান অ্যাকাউন্ট তৈরি করেছেন, তাদের চ্যানেল বন্ধ হয়ে যেতে পারে।

এতদিন ইউটিউবে ফ্যান অ্যাকাউন্টের জন্য কোনো নীতি ছিল না। যাদের চ্যানেলে কম ভিউ আসত, তারা জনপ্রিয় ক্রিয়েটরদের কন্টেন্ট ব্যবহার করে তাদের চ্যানেলের ভিউ বাড়াতেন। ফান অ্যাকাউন্টের নামে অর্থ উপার্জন করতেন। কিন্তু এখন ইউটিউব ফ্যান অ্যাকাউন্টের জন্য কিছু নিয়ম নিয়ে এসেছে, যা ২০২৩ সালের ২১ আগস্ট থেকেই কার্যকর হবে।

ইউটিউবের নতুন নীতিতে বলা হয়েছে, ২১ আগস্টের পরে, যদি কোনো ব্যক্তি তার নিজের কনটেন্টের জন্য ভিডিও, অডিও বা অন্য কোনো চ্যানেলের ব্যাকগ্রাউন্ডের জিনিসগুলো ব্যবহার করেন, তাহলে চ্যানেলটি মুছে ফেলা হতে পারে। এই নিয়ম আনার কারণ হলো ব্যবহারকারীরা যেন আসল এবং ফান অ্যাকাউন্টের মধ্যে পার্থক্য করতে পারে। কিন্তু এতে সেই সব চ্যানেলগুলো বিরাট সমস্যায় পড়তে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *