রংপুরের বাজারে স্বস্তির বাতাস ৩৬ টাকা কেজিতে বিক্রি হচ্ছে

রংপুরের বাজারে স্বস্তির বাতাস ৩৬ টাকা কেজিতে বিক্রি হচ্ছে

জাতীয়

আলু শরিফা বেগম শিউলী স্টাফ রিপোর্টার:

রংপুর জেলা প্রশাসন ও এনএসআই এর উদ্যোগে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকে শহরের সিটি কাঁচা বাজারে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়।

এর আগে শহরের বিভিন্ন কোল্ড-স্টোরেজ থেকে আলু সরকারী মুল্যে সরবরাহ করা হয়। রংপুর জেলা প্রশাসন জানায় রংপুর এর বিভিন্ন বাজারের খুচরা বিক্রেতাদের কাছে ৩০ টাকায় আলু সরবরাহ ও ক্রেতাদের কাছে ৩৬ টাকায় বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের নির্দেশনায় কোল্ড স্টোরেজগুলো এই কার্যক্রম পরিচালনা করছে। প্রতিদিন ভিন্ন ভিন্ন কোল্ড-স্টোরেজ এই কার্যক্রম পরিচালনা করবে। রংপুর সিটি কাঁচা বাজার সমিতির সাধারণ সম্পাদক বাবু বলেন, কিছুদিন আগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এসেছিলেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে তাঁর সঙ্গে আমাদের মিটিং হয়েছে। এরপর কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মালিক এবং ব্যবসায়ী নেতা যারা রয়েছেন সবাই মিলে আমরা সরকারের বেধে দেওয়া দামে আলু বিক্রি শুরু করেছি। একজন ক্রেতাকে সর্বোচ্চ ৫ কেজির বেশি আলু দিচ্ছি না।

সিটি কাঁচা বাজারে প্রতিদিন ২০০ থেকে আড়াইশ’ বস্তা আলুর প্রয়োজন হয়। রংপুর জেলা প্রশাসক মোবাশ্বের হাসান বলেন, আজ থেকে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে।

পর্যায়েক্রমে সবগুলো বাজারেই হবে। কেউ সরকার নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি করতে পারবে না। এটা আমরা সিদ্ধান্ত নিয়েছি। সবগুলো বাজারে একযোগে ৩৬ টাকা কেজিতেই আলু বিক্রি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *