রংপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে বৈষম্য বিরোধী সাংবাদিক সমাজ

জাতীয়

শরিফা বেগম শিউলী,স্টাফ রিপোর্টার:

রংপুরে মানববন্ধন ও সমাবেশ করেছে বৈষম্য বিরোধী সাংবাদিক সমাজ। বৈষম্যের প্রতিবাদ ও প্রতিকার চেয়ে ৯আগষ্ট সকাল ১১টায় প্রেসক্লাব,রংপুর চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় গোলজার রহমান আদরের সঞ্চালনায় আনন্দ টিভি রংপুর প্রতিনিধি মাহফুজ আলম প্রিন্স, এটিএন নিউজ রংপুর প্রতিনিধি শাহরিয়ার মিম ও ডেইলি ইন্ডাস্ট্রি রংপুর প্রতিনিধি এস.এম জাকির হুসাইন এর সমন্বিত এ সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক শরিফা বেগম শিউলী, রবিন চৌধুরী রাসেল, গোলাম মোস্তফা, গোলাম রাব্বি,  মিজানুর রহমান, শরিফুল ইসলাম।

বক্তারা বলেন, দীর্ঘ দিন ধরে প্রেসক্লাব রংপুর সামান্য কিছু সদস্য নিয়ে সিন্ডিকেট গড়ে তুলেছে। তার মধ্যে আবার ডজনখানেক অপেশাদার ( শিক্ষক) রয়েছে। যাদের মাঠে কখনোই কাজ করার সুযোগ নেই।  শিক্ষায় ফাঁকি দিয়ে গোপন আতাতে অবৈধ ভাবে প্রেসক্লাবে সদস্য আছেন।

শত কোটি টাকার কমপ্লেক্সে কয়েক’শ দোকান পাট বিক্রি করে অবৈধ টাকা ভাগাভাগি করে চলেছে। কালো গঠনতন্ত্র করে পেশাদার সাংবাদিকদের সদস্য অন্তর্ভুক্তি রুদ্ধ করে রেখেছে। কোন ফটো সাংবাদিক, ভিডিও সাংবাদিককে সদস্য করা হয় না।

ক্লাবের বৈধ অবৈধ সদস্য ছাড়া কারও কোন কল্যাণে কাজ করার কোন নজির নাই। বরং এসব বৈষম্যের প্রতিবাদ প্রতিকার চাওয়াদের উপর নেমে আসে নানা ষড়যন্ত্র,নির্যাতন, মিথ্যা মামলা এমনকি হামলার ঘটনাও অনেক। প্রতিবাদকারিদের লাঞ্ছিত ও অবাঞ্ছিতও করেছে অনেক পেশাদার সাংবাদিকদেরও।

দেশ যখন বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন কারনে বিপ্লব ঘটিয়ে গোটা দেশ সংস্কার হচ্ছে। সেখানে  জাতির বিবেক রাস্ট্রের ৪র্থ খুটি সাংবাদিকতায় কোন বৈষম্য থাকতে দেয়া যায়না। অনতি বিলম্বে গণমাধ্যম ও গণমাধ্যম সংগঠন তথা প্রেসক্লাব,রংপুরকে রংপুরের পেশাদার সাংবাদিকদের জন্য উম্মুক্ত করনের মধ্য দিয়ে মিলনকেন্দ্রে পরিণত করার দাবি জানানো হয়।

এটি শীঘ্রই করা না হলে বৈষম্য বিরোধী ছাত্র-জনতাকে সাথে নিয়ে রংপুরের সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি দিয়ে বাধ্য করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *