রাজশাহীতে আন্তর্জাতিক ফ্রিল্যান্সার দিবস পালিত

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

রাজশাহীতে ‘ফ্রিল্যান্সার অফ রাজশাহী’র উদ্যোগে দিনব্যাপী আন্তর্জাতিক ফ্রিল্যান্সার দিবস পালন করা হয়েছে। রাজশাহীর বিভিন্ন প্রান্ত থেকে তরুণ ফ্রিল্যান্সাররা এতে অংশ নেন। শনিবার (১৯ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহীর একটি অভিজাত রেস্টুরেন্টে রাজশাহীর বিভিন্ন অঞ্চলের প্রায় শতাধিক ফ্রিল্যান্সারদের নিয়ে দিবসটি উদযাপন করা হয়।

সেখানে তাঁরা ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাহবুব আরা নিলা, আব্দুর রহমান, রানা খান ও ইমরান হোসেন সজিব। এসময় তাঁরা ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে সম্মুখীন হওয়া চ্যালেঞ্জগুলো ও সেখান থেকে পাওয়া শিক্ষা নিয়ে আলোকপাত করেন।

বিশেষ করে নতুনদের জন্য এই অভিজ্ঞতাগুলো সহায়ক হতে পারে বলেও তাঁরা উল্লেখ করেন। বক্তারা আরও বলেন, আমাদের উদ্দেশ্য নতুন ফ্রিল্যান্সারদের উদোক্তা হিসেবে গড়ে তোলাসহ একে অপরকে সহযোগিতা করা।

অনেক নতুন ফ্রিল্যান্সারদের ক্ষেত্রে দেখা যায় সঠিক গাইডলাইনের অভাবে নিরাশ হয়ে ঝরে যাচ্ছে এদেরকে আমরা সঠিকভাবে পরিচালিত করতে চায়।

এছাড়াও রেমিট্যান্স এর ক্ষেত্রেও ফ্রিল্যান্সারদের ভূমিকাও রয়েছে বলে জানান তারা। এসময় আরও উপস্থিত ছিলেন, মুরসালিন হোসেন, কামরুল হাসান, আল মামুন, সুমন আলী, খালিদ হাসান শুভ, রাসনাত মাহমুদ, নাইম আজাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *