রাজশাহীতে কেন্দ্র ভুল করা পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

রাজশাহী

লিয়াকত হোসেন রাজশাহী:

রাজশাহী মহানগরীতে এইচএসসি পরীক্ষার্থী কেন্দ্র ভুল করায় পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে পৌঁছে দিয়েছে আরএমপি’র চন্দ্রিমা থানা পুলিশ। এছাড়াও ভুল করে প্রবেশ পত্র ও রেজিস্টেশন কার্ড কেন্দ্রে না নিয়ে আসা আরও এক পরীক্ষার্থীর প্রবেশ পত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে যথাসময়ে পরীক্ষার ব্যবস্থা করে দিয়েছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

(১৭ই আগস্ট) বৃহস্পতিবার এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন। হাজি জমির উদ্দিন সাফিনা মহিলা কলেজের এক শিক্ষার্থীর কেন্দ্র ছিল রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহী। কিন্তু সে ভুলক্রমে চলে যায় রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে।

সেখানে রোল নম্বর খোঁজাখুঁজির এক পর্যায়ে ভুল বুঝতে পারলেও অনেক সময় অতিবাহিত হয়ে যায়। বিষয়টি পুলিশের নজরে আসলে চন্দ্রিমা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: মামুনুর রশিদ নিজে সেই পরীক্ষার্থীকে মোটরসাইকেলে করে রাজশাহী সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজ, রাজশাহীতে পরীক্ষা শুরুর পূর্বেই পৌঁছে দেন।

এদিকে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার এভার গ্রীন মডেল কলেজের এক পরীক্ষার্থী ভুলক্রমে তার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে না নিয়ে রাজশাহী কোর্ট কলেজ পরীক্ষা কেন্দ্রে চলে আসে।

সেখানে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া তাকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না দিলে বিষয়টি কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহা: মনিরুজ্জামানের নজরে আসে। পরবর্তীতে তিনি নিজ দায়িত্বে সেই পরীক্ষার্থীর প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে পরীক্ষার সুব্যবস্থা করে দেন।

এই পৃথক দুটি ঘটনায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকেরা আবেগাপ্লুত হন এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

এছাড়া পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে নির্বিঘ্নে যাতায়াতের জন্য আরএমপি’র ট্রাফিক বিভাগ ও ক্রাইম বিভাগ গুলোকে সম্মিলিতভাবে কার্যকরি ব্যবস্থা গ্রহন করার জন্য নির্দেশ প্রদান করেছেন আরএমপি’র পুলিশ কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *