রাজশাহীর পুঠিয়ায় র‍্যাব ও ভোক্তা অধিকারের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৬৫ হাজার জরিমানা

রাজশাহী

শাহাদত হোসেন রাজশাহীঃ

রাজশাহীর পুঠিয়ায় র‍্যাব-৫ রাজশাহী ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী এর, যৌথ অভিযানে তিনটি প্রতিষ্ঠানকে প্রায় ৩ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (২৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ওই তিনটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

জানা যায় যে, অন-অনুমোদিত মানুষ, পশুপাখির ঔষধ, খাদ্য, এবং ভেজাল বৈদ্যুতিক তার উৎপাদন ও বাজারজাত করার দায়ে, এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। উপজেলার কাঠালবাড়িয়া এলাকায় জেবি কেবলস নামের বৈদ্যুতিক তার উৎপাদনকারী প্রতিষ্ঠান তৈরি করেছিলেন বিআরবি কেবলস। এবং জেবি ক্যাবলস কোম্পানি যে মানের বৈদ্যুতিক তার উৎপাদন করছেন সেগুলোও নিরাপদ।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মাসুম আলী এর নেতৃত্বে ও র‍্যাব-৫ এর সি পি এস সি কোম্পানি কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হাসানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে ওই অভিযানটি পরিচালনা করা হয় প্রতিষ্ঠান তিনটিতে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে, পুঠিয়া উপজেলার কাঠালবাড়িয়া গ্রামে ১. জেবি ক্যাবলস নামের বৈদ্যুতিক তার উৎপাদনকারী প্রতিষ্ঠান, ২. এফবি ফুড প্রোডাক্টস, ও ৩. বেলাল কেমিক্যালস এন্ড ওয়ার্কশপ।

এদের মধ্যে জেবি কেবলস নামের প্রতিষ্ঠান থেকে প্রায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়। বেলাল কেমিক্যাল অ্যান্ড ওয়ার্কশপ কে জরিমানা করা হয় ১ লাখ টাকা। এবং এফবি ফুড প্রোডাক্ট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহী কার্যালয়ের, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সহকারী পরিচালক, মোঃ মাসুম আলী বলেন, অন-অনুমোদিত বিভিন্ন ধরনের জিনিস উৎপাদনের দায়ে। তিনটি প্রতিষ্ঠানের অনিয়ম দেখে তাদেরকে প্রায় ৩ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই অভিযান অব্যাহত ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *