রাজশাহীর বাগমারায় ১৯ মামলার আসামি কুখ্যাত সন্ত্রাসী গ্রেফতার

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেন,রাজশাহী:

রাজশাহীর বাগমারায় ১৯ মামলার আসামি আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদকে গ্রেফতার করা হয়েছে। রোববার রাতে সারোন্দি গ্রামে নিজ বাসভবন থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগেও তিনি একাধিক মামলায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন জেলে ছিলেন।

সম্প্রতি জামিনে আসার পর তিনি পুরোদমে এলাকার সাধারণ মানুষের ওপর বিভিন্নভাবে নির্যাতন, চাঁদার দাবিতে প্রধান শিক্ষককে অপহরণ, পুকুর দখল ও জোর করে মাছ লুটসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মতকাণ্ড শুরু করেন।

থানাসূত্রে জানা গেছে, সরদার জান মোহাম্মদের বিরুদ্ধে ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচন কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিতে চারজন নিহত ও পুলিশসহ অর্ধশত ব্যক্তি আহত হওয়ার ঘটনায় একটি হত্যা মামলা রয়েছে। এ ছাড়া তার বিরুদ্ধে তিনি চেয়ারম্যান থাকাকালে ক্ষমতার অপব্যবহার, সরকারি কাজে বাধাদান, মার্ডার , নিজ দলের কর্মীকে পিটিয়ে হত্যার চেষ্টা, বিস্ফোরক, ছিনতাই, চাঁদাবাজি, জোরপূর্বক পুকুর দখল, দীঘি দখল, মাছ লুট ও লুটপাটসহ বিভিন্ন অভিযোগে মোট ১৮টি মামলা রয়েছে।

এর মধ্যে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকায় এর আগেও তিনি গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাগারে ছিলেন।

এর পর বাগমারা ও বোয়ালিয়া থানায় দায়ের হওয়া দুটি প্রতারণা মামলায় আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ কারণে তাকে গ্রেফতার করে সোমবার জেলহাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *