রাম মন্দির গড়ার দিনে সকল ধর্মের মানুষের নিয়ে সম্প্রতি মিছিলের ডাক মমতার

রাম মন্দির গড়ার দিনে সকল ধর্মের মানুষের নিয়ে সম্প্রতি মিছিলের ডাক মমতার

আন্তর্জাতিক

ভারত থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

তৃনমূল দলের সভানেত্রী এবং পশ্চিম বাংলা র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে আগামী ২২শে, জানুয়ারি কলকাতার রাসবিহারী থেকে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত সকল ধর্মের ধর্মগুরু এবং সকল ধর্মের মানুষের নিয়ে সম্প্রতি যাত্রা মিছিলের ডাক দিয়েছেন। কারণ এই দিনে ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রাম জন্মভূমি র শুভ উদ্বোধন করা হয়েছে।

এই দিনে অযোধ্যায় সনাতন ধর্মের রামের মূর্তির সামনে পূজা করা হবে অনুষ্ঠানিকভাবে। এদিন ভারতের উত্তরপ্রদেশ র অযোধ্যায় রাম মন্দির প্রাঙ্গণে প্রায় কয়েক হাজার ভিআইপি এবং সাধুদের নিয়ে পূজার উদ্বোধন করা হবে। এই অনুষ্ঠানে ভারতের প্রথম নরেন্দ্র মোদী ও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথ উপস্তিত থাকবেন।

এছাড়াও ভারতের সরাস্ট্র মন্ত্রী অমিত শাহ এবং ভারতের বিভিন্ন রাজ্যের প্রধান প্রধান মন্দিরের পুরোহিত ও শঙ্করাচার্য উপস্তিত থাকবেন। ভারতের সকল ধর্মের মানুষের ধর্মগুরু দের এবং ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি থেকে শুরু করে ভারতের জাতীয় রাজনীতি র সাথে যুক্ত সকল কে আমন্ত্রণ জানানো হয়েছে।

ভারতের সকল রাজ্যের মুখ্যমন্ত্রী এবং রাজনৈতিক দলের নেতৃত্ব কে সভায় উপস্থিত থাকার জন্য আবেদন জানানো হয়েছে। এদিন ভারতের বহু মুসলিম ধর্মের গুরু এই অনুষ্ঠান কে বয়কট করেছে। এদিন পশ্চিম বাংলা র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর দল তৃনমূল দলের জেলা নেতৃত্ব এবং ব্লক নেতৃত্ব নির্দেশ দিয়েছেন যে তারা জেন নিজ নিজ জেলায় সকল ধর্মের মানুষের নিয়ে সম্প্রতি মিছিল বের করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *