রুয়েটে আন্তঃহল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করলেন মাননীয় রাসিক মেয়র

রুয়েটে আন্তঃহল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করলেন মাননীয় রাসিক মেয়র

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে আন্তঃহল ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে রুয়েট ছাত্রকল্যাণ দপ্তরের সার্বিক সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন-ফেস্টুন উড়িয়ে আন্তঃহল ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয় বলেন, স্বাধীনতার পর যুদ্ধবিধ্বংস্ত বাংলাদেশ গড়তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে একঝাক তরুণ বিজ্ঞানী, প্রকৌশলী, ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ নিজেদের আত্মনিয়োগ করেছিলেন।

দ্রুতই যুদ্ধের ক্ষয়ক্ষতি বিশেষ করে অবকাঠামোগত ক্ষতি যেমন রাস্তাঘাট, রেললাইন ইত্যাদি পুনঃনির্মাণ করা সম্ভব হয়েছিল। আজকে বাংলাদেশ ইতোমধ্যে যে জায়গায় এগিয়ে গেছে, সেখান থেকে আরো অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে হবে।

সিটি মেয়র মহোদয় আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ গড়ছেন। একের পর উন্নয়ন প্রকল্প উদ্বোধন করে দেশকে আরো এগিয়ে নিয়ে যাবেন। আগে আমরা ইউরোপ-আমেরিকা গেলে বিভিন্ন বড় অবকাঠামোর ছবি তুলে নিয়ে আসতাম।

এখন দেশে এমন স্থাপনা দেশে হচ্ছে আগামীতে বিদেশীরা বাংলাদেশে এলে তারাও সেখানে দাঁড়িয়ে ছবি তুলবে। বাংলাদেশকে আরো এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের যেভাবে নির্দেশ করবেন, আমরা সেভাবে কাজ করে যাবে।

রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি ফাহমিদ লতিফ লিয়ন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম, ছাত্র কল্যান দপ্তরের অধ্যাপক ড. রবিউল আওয়াল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌমিক সাহা। অনুষ্ঠানে অনুষ্ঠানে রুয়েটের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *