সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা'র মৃত্যুতে মেয়র কালামের শোক প্রকাশ

সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা’র মৃত্যুতে মেয়র কালামের শোক প্রকাশ

রাজশাহী

মিজানুর রহমান:

বীর মুক্তিযোদ্ধা,প্রবীন রাজনীতিবিদ,রাজশাহী জেলা আওয়ামী লীগ সদস্য জিনাতুন নেসা তালুকদার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক,রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য, তাহেরপুর পৌর সভার তিন তিনবারের সফল মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ। আজ ভোর ৬ টা ৭ মিনিটে ঢাকার এভার কেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। কিছুদিন আগে ‘Arotic stenosis’ এই রোগ নিয়ে ঢাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন। ১৯৯৭ সালে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হন।

পরবর্তীতে তিনি মহিলা ও শিশু মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হন। তিনি মন্ত্রীপরিষদভুক্ত ৪৩ জনের অন্তর্ভভুক্ত ৩ জন নারীর মধ্যে একজন ছিলেন। ২০০১ সালে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। মৃত্যুকালে সন্তানাদী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজনৈতিক শেষ জীবনে বাগমারা উপজেলার তৃনমুল আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মরহুম বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা সহ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, মেয়র অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *