সিরাজগঞ্জে শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সিরাজগঞ্জে শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ

জিয়াউর রহমানের শাসনামলে বাড়িতে থাকতে পারেননি বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে সিরাজগঞ্জ শহরে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজনে শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র লিটন বলেন, জাতির জনককে হত্যার পর বিএনপি ক্ষমতায় এসেই হত্যাকারীদের প্রশ্রয় দিয়েছিল। শুধু তাই নয়, অর্ডিন্যান্স জারির মাধ্যমে শেখ মুজিবের হত্যাকারীদের রাষ্ট্রীয়ভাবে পুরস্কৃত করেছিল। এমন অপসংস্কৃতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নিজের সজ্ঞানে করেছিল। তার আমলে বাড়িতে থাকতে পারিনি। আওয়ামী লীগ করার অপরাধে ছাত্র, যুবক, জনতাকে গ্রেফতার ও নির্যাতন করা হয়েছিল।

‘আজ তারা গণতন্ত্র চর্চার কথা বলে। তারা মানুষের ওপর জুলুম-অত্যাচার করে বেড়ায়। তাদের শাসনামলে বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছিল। কিন্তু আমাদের নেত্রী শেখ হাসিনা উন্নয়ন ও গণতন্ত্রে বিশ্বাসী। তার শাসনামলে মির্জা ফখরুলরা নির্বিঘ্নে ঘুমাতে পারেন।’ বলেন মেয়র লিটন।

জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

এসএম কামাল বলেন, বিএনপি ষড়যন্ত্রের জাল বুনেছে। এ জাল ছিন্নভিন্ন করে বের হয়ে আসতে হবে। এজন্য আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কেননা আওয়ামী লীগের প্রাণশক্তিই এদেশের জনগণ। জনগণ ও দলের কর্মীদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সারাজীবন আন্দোলন সংগ্রাম ও লড়াই করে এসেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও সিরাজগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় ও সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *