অপরদিকে ৫ মার্চ দুপুরে তাড়াশ উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের সামনের চেয়ারে বসা নিয়ে বিরোধের জেরে হামলা ও চেয়ার ভাঙচুরের মাধ্যমে অনুষ্ঠান পণ্ডের অভিযোগ উঠেছিল উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলের বিরুদ্ধে। এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জাগো নিউজকে বলেন, দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় ওই দুজনকে বহিষ্কার করা হয়েছে।

সিরাজগঞ্জে ২ ছাত্রলীগ নেতা বহিষ্কার

রাজশাহী

সংগঠন বিরোধী ও শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে সিরাজগঞ্জে দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১০ মার্চ) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তারা হলেন- বেলকুচি উপজেলা ছাত্রলীগের সভাপতি রবিন হাসান ওরফে রকি ও তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরদিকে একই অভিযোগে জেলার তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলকেও বহিষ্কার করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ২১ মার্চ উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পর্ষদ নির্বাচনে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগের ১০ নেতাকর্মীকে মারধরের ঘটনায় গণমাধ্যমের শিরোনাম হয়েছিলেন রকি।

ঘটনার দুদিন পর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ও তার স্ত্রী রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর বাদী হয়ে রকিসহ ৩৮ জনের নামে পৃথক দুটি মামলা করেন।

এদিকে দলের গঠনতন্ত্র পরিপন্থিভাবে ঘটা করে বিয়ে করেন রকি। পরে বিষয়টি নিয়ে ছাত্র রাজনীতিতে আলোচনা-সমালোচনা শুরু হয়।

অপরদিকে ৫ মার্চ দুপুরে তাড়াশ উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের সামনের চেয়ারে বসা নিয়ে বিরোধের জেরে হামলা ও চেয়ার ভাঙচুরের মাধ্যমে অনুষ্ঠান পণ্ডের অভিযোগ উঠেছিল উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলের বিরুদ্ধে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জাগো নিউজকে বলেন, দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকায় ওই দুজনকে বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *