সুনামগঞ্জ খাদ্য গোদামে ধান সংগ্রহে মনিটরিং কমিটির সভা

সুনামগঞ্জ খাদ্য গোদামে ধান সংগ্রহে মনিটরিং কমিটির সভা

জাতীয়

সুনামগঞ্জ থেকে,আমির হোসেন:

সুনামগঞ্জ তাহিরপুর উপজেলা খাদ্য গোদামে ধান চাল সংগ্রহের লক্ষ্যে উপজেলা খাদ্য সংগ্রহ মনিটরিং কমিটির সভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার (০৯ মে) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অনুষ্টিত সভায় উপজেলা খাদ্যনিয়ন্ত্রক বিএম মুশফিকুর রহমান জানান, কৃষকের এপস নিবন্ধনের মাধ্যমে লটারীতে কৃষক নির্বাচন করে ধান সংগ্রহ করা হবে।

এ লক্ষ্যে কৃষকদের এপসের মাধ্যমে নিবন্ধন করার জন্য এলাকাজুড়ে ব্যাপক মাইকিং প্রচারনা ও লিফলেট বিতরণ করা হয়েছে । তাহিরপুর উপজেলায় এবছর ১২’শ ৯২ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। সরকার কর্তৃক প্রতি কেজি ধানের মূল্য ৩০ টাকা ও ১২ টাকা মণ নির্ধারণ করা হয়েছে।

কৃষকদের পরবর্তী চাহিদা অনুযায়ী পরবর্তীতে তা বৃদ্ধির জন্য আবেদন করা হবে। মঙ্গলবার পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়নে ২৮৩ জন কৃষক এপসের মাধ্যমে আবেদন করেছে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমার সভাপতিত্বে সভায় তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী,দক্ষিণ বড়দল ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী,উত্তর শ্রীপুর ইউপি চেয়ারম্যান আলী হায়দার, উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, উপজেলা ক্রীড় সংস্থার সাধারন সম্পাদক হাফিজ উদ্দিন,উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা নূরুল হক,উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আসাদুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *