সুনামগঞ্জ দূর্নীতিবাজ ডাঃ মাহবুবুর রহমানের বদলীর দাবীতে সদর হাসপাতালে মানববন্ধন

জাতীয়

সুনামগঞ্জ থেকে:

সুনামগঞ্জ জেলা ২৫০শয্যা সদর হাসপাতালে আউটসোর্সিং কর্মীদের চাকরি বহাল রাখার দাবিতে এবং দূর্নীতিবাজ তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ মাহবুবুর রহমানের বদলীর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৯শে আগষ্ট রোজ সোমবার সকালে সদর হাসপাতাল প্রাঙ্গণে আউটসোর্সিং কর্মীদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভোক্তভোগী ৬৪ জন কর্মীরা জানান ২০১৭সাল হইতে টেন্ডার প্রক্রিয়ায় আউটসোর্সিং প্রক্রিয়ার মাধ্যমে চাকরী করে আসছেন তারা। রোগীদের সেবা ও হাসপাতালে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে দিনরাত মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।

প্রতি বছর টৈন্ডার বাণিজ্যের কারনে সারা বছর চাকরি করে যে টাকা বেতন পান চাকরি ঠিকাতে বছরে বছরে টেন্ডার বানিজ্যের কারনে মোটা অংকের ঘোষ দিতে হয় তাদের? অন্যথায় তাদের হাসপাতাল থেকে বের করে দেওয়া হয়। এবার ও ঠিক সেটি হয়েছে।

গত ২৯ জুন ২০২৪ইং আওয়ামী লীগ সরকার থাকা কালীন সময়ে নবাগত তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ মাহবুবুর রহমান যোগদানের পরপরই সদর হাসপাতালে কর্মরত ৬৪ জন আউটসোর্সিং অভিজ্ঞ নারী ও পুরুষ কর্মীদের হাসপাতাল থেকে বের করে দেন এবং মেয়াদ বাড়ানোর জন্য কর্মীদের কাছে এক লাখ টাকা করে ঘোষ দাবি করেন বলে অভিযোগ উঠেছে।

ঘোষ দিতে অপারগতা প্রকাশ করায় ঐ সমস্ত আউটসোর্সিং কর্মীদের ২মাসের বেতন আটকিয়ে নতুন করে টেন্ডার হবে বলে হাসপাতাল থেকে বের করে দেন তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ মাহবুবুর রহমান ও আরএমও ডাঃ রফিকুল ইসলাম। অপরদিকে তত্ত্বাবধায়কের ইচ্ছে মতো অন অভিজ্ঞ লোকজনকে হাসপাতালে কাজ করার সুযোগ দিচ্ছেন বলে জানান মানব বন্ধননে বক্তারা।

বৈষম্য বিরোধী আন্দোলনে সরকার পতনের পর সুনামগঞ্জ সদর হাসপাতালের দূর্নীতিবাজ তত্ত্বাবধায়কের বদলীর জন্য এবং অসহায় আউটসোর্সিং কর্মীদের চাকরি বহাল রাখার জন্য বর্তমান সরকারের প্রদান উপদেষ্টা কমিটির কাছে দাবী জানান ঐ সমস্ত কর্মীরা।

পাশাপাশি টেন্ডার প্রক্রিয়া বাতিল করে কর্মস্থলে তাদের মেয়াদ বাড়িয়ে বহাল রেখে চাকুরী করার সুযোগ দেওয়ার জন্য অনুরোধ ও আশাবাদ ব্যক্ত করেন ভোক্তভোগী অসহায় আউটসোর্সিং কর্মীরা। মানব বন্ধন শেষে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে আউটসোর্সিং কর্মীদের স্বাক্ষরিত আবেদনপত্র জমা দেওয়া হয়।

এব্যাপারে জানতে চাইলে সুনামগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ মাহবুবুর রহমানের সাথে দেখা করতে তার অফিসে গিয়ে তাকে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি এবং হাসপাতালের আরএমও ডাঃ রফিকুল ইসলাম সাংবাদিকদের কাছে জানতে চাইলে তিনি কোন বক্তব্য দিতে রাজি হননি ?

তিনি জানান এসব বিষয়ে যা বলার তত্ত্বাবধায়ক বলবেন বলে তিনি সাংবাদিকদের এড়িয়ে যান। বর্তমান অন্তর্ভুক্ত কালীন সরকার ঐ সমস্ত অসহায় আউটসোর্সিং কর্মীদের হাসপাতালে বহাল রেখে দূর্নীতিবাজ তত্ত্বাবধায়কের বিরূদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমনটাই আশাবাদ ব্যক্ত করেছেন মানব বন্ধনে বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *