হাথুরুসিংহেকে অব্যাহতি দিয়ে তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ

হাথুরুসিংহেকে অব্যাহতি দিয়ে তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক :

বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে অব্যাহতি ও ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট সাপোর্ট গ্রুপের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনের পক্ষে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী আল মামুন রাসেল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এ নোটিশ পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার সারাদিন নাটকীয়তার পর রাতে বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। একই সঙ্গে উন্মোচন করা হয় টাইগারদের বিশ্বকাপ জার্সি।

১৫ সদস্যের এ দলে জায়গা হয়নি তামিম ইকবালের। দলকে নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান। তামিমের বদলে ওপেনিং পজিশনে সুযোগ মিলেছে আরেক তামিম-তানজিদ হাসানের।

এদিকে বিশ্বকাপের দল ঘোষণার আগেরদিন রাত থেকেই শুরু হয় গুঞ্জন। তামিম ইকবাল না কি শর্ত দিয়েছেন, বিশ্রাম নিয়ে নিয়ে তিনি বিশ্বকাপ খেলতে চান। গুঞ্জন চাউর হয়, তিনি মাত্র পাঁচটি ম্যাচ খেলতে চেয়েছেন। যদিও তামিমের ঘনিষ্ট সূত্রের দাবি, এমন কথা বলেননি তিনি। এমনকি নির্বাচকরাও বলেছেন, এমন কোনো কথা তারা শোনেননি।

তবুও, মঙ্গলবার তামিমকে দলে রাখা নিয়ে সারাদিন চলে নাটকীয়তা। অর্ধেক ফিট তামিমকে দলে নেওয়া হলে ‘অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার’ হুমকি দিয়েছিলেন সাকিব আল হাসান এমন কথাও শোনা যায়। শেষপর্যন্ত তামিমকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করা হয়।

এ অবস্থায় প্রশ্ন দেখা দেয়, আসলে কী ঘটেছিলে তামিমকে নিয়ে। এ বিষয়ে তিনি নিজেই সবচেয়ে বেশি ভালো বলতে পারবেন। তাই তিনি জানিয়েছেন, এক ভিডিও বার্তার মাধ্যমে সব জানাবেন।

নিজের অফিসিয়াল ফেসবুক পেজে তামিম লেখেন, আজকে বাংলাদেশ জাতীয় দল ভারতের উদ্দেশ্যে রওনা দেওয়ার পর একটি ভিডিও বার্তার মাধ্যমে আমি সবাইকে বিগত কয়েক দিনের ঘটে যাওয়া ব্যাপারে কিছু কথা বলবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *