১৫ বছরের নাবালিকাকে অপহরণের দায়ে অপহরনকারী নান্নু গ্রেফতার

রাজশাহী

মোঃ ইসরাফিল হোসেনঃ

১৫ বছরের নাবালিকা সুমাইয়া কে অপহরণ; অপহরনকারী নান্নুকে গাজীপুরের টঙ্গীপূর্ব বাইগারটেক থেকে যৌথ অভিযানে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে । জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস অপারেশনাল দল ২৫ মার্চ ২০২৪ ইং তারিখ ১৯৩০ ঘটিকায় অপহরণকারী মোঃ নান্নু হোসেন (১৯), পিতা-মোঃ আব্দুর রাজ্জাক, সাং-জন্তইল, থানা-মহাদেবপুর, জেলা-নওগাঁ কে গ্রেফতার করা হয় এবং ভিকটিম মোছাঃ ছাদিয়া জান্নাত (১৫), পিতা-মোঃ ছদকাতুল বারী, সাং-জন্তইল, থানা-মহাদেবপুর, জেলা-নওগাঁ কে উদ্ধার করা হয়।

ঘটনা সূত্রে জানা যায়, মোছাঃ ছাদিয়া জান্নাত (১৫) মহাদেবপুর কাঞ্চন উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। গত ২৪-৯-২০২৩ ইং ১০০০ ঘটিকায় ভিকটিম ছাদিয়া মহাদেবপুর কাঞ্চন উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পার্শ্বে পাকা রাস্তার উপর পৌছিলে অপহরণকারী মোঃ নান্নুসহ আরও কয়েকজন তার মুখ চেপে ধরে সিএনজিতে উঠিয়ে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমের পরিবার অনেক খোজাখুজির ছাদিয়া কে খুজে না পেয়ে এক পর্যায়ে মহাদেবপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন অনুযায়ি একটি মামলা করেন করেন। মহাদেবপুর থানায় মামলা রুজুর পর অপহরণকারী নান্নু ভিকটিম ছাদিয়া কে নিয়ে আত্মগোপনে চলে গেলে র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল অপহরনকারী নান্নু কে গ্রেফতার এবং ভিকটিম ছাদিয়া কে উদ্ধারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালায়। পরবর্তীতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এবং র‌্যাব-১, সিপিএসসি, গাজিপুর এর সহায়তায় অপহরনকারী নান্নু ও ভিকটিম ছাদিয়া কে গাজীপুরের টঙ্গীপূর্ব বাইগারটেক এলাকায় আত্মগোপনে থাকাকালে ২৫-৩-২০২৪ তারিখে অপহরণকারী নান্নু কে আটক এবং ভিকটিম ছাদিয়া কে উদ্ধার করা হয়।

পরবর্তীতে উদ্ধারকৃত ভিকটিম ও গ্রেফতারকৃত আসামীকে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁ জেলার মহাদেবপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *