আজ ভোর পাঁচটায় নন্দীগ্রামে শহীদ দিবস পালন করলেন কুনাল ঘোষ

আজ ভোর পাঁচটায় নন্দীগ্রামে শহীদ দিবস পালন করলেন কুনাল ঘোষ

আন্তর্জাতিক

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আজ পশ্চিম বাংলা র পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রামে শহীদ দিবস পালন করলেন তৃনমূল দলের মুখপাত্র এবং সাবেক এম পি শ্রী কুনাল ঘোষ। তিনি বিগত বামফ্রন্টের সময় জমি আন্দোলনের সময় পুলিশ ও সি আই এম এর হারমাদ বাহিনীর গুলিতে কয়েক শত মানুষ নিহত হন এবং বহু মানুষ নিখোঁজ হন ও বহু মানুষ নিরুদ্দেশ হয়ে যান।

যাদের খোঁজ পাওয়া আজও যায়নি। সেই দিনের ঘটনা কে নিয়ে প্রতি বছর তৃনমূল দলের পক্ষ থেকে শহীদ দিবস পালন করেন পশ্চিম বাংলার তৃনমূল দল। আজকের তার ব্যাতিক্রম হয়নি। আজ ভোর পাঁচটার সময় নন্দীগ্রাম বিধান সভা সহ বিভিন্ন যায়গায় থেকে শতশত তৃনমূল দলের নেতৃত্ব শহীদ দিবস উপলক্ষে হাজির হন।

আজকের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিম বাংলা র তৃনমূল দলের মুখপাত্র এবং সাবেক এম পি শ্রী কুনাল ঘোষ। এছাড়াও অন্যান্য তৃনমূল দলের নেতা ও কর্মীরা উপস্থিত ছিলেন।

এই নন্দীগ্রামে ভূমি আন্দোলন করতে গিয়ে তৃনমূল দল সহ বিরোধী দলের নেতা ও কর্মীরা গুলিবিদ্ধ হন। তৎকালীন বামফ্রন্টের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ও পূর্ব মেদিনীপুর জেলার বামফ্রন্টের নেতা লক্ষণ শেঠ সহ ডামিম পান্ডে সহ বিভিন্ন সি পি আই এম নেতাদের হুইপে পুলিশ গুলি চালায় নিরহ মানুষের উপর।

তাতে শহীদ হন নন্দীগ্রামে র মানুষ। সেই খুনের ঘটনা আজও সি আই ডি এবং সি বি আই হাতে রয়েছে। সেই সময় পূর্ব মেদিনীপুর জেলার দন্ড প্রতাপ নেতা এবং রাজ্যের মন্ত্রী শ্রী সুশান্ত ঘোষ কে সি বি আই ধরে জেলে পাঠায়। পরবর্তীতে আইনের ফাঁক দিয়ে বেরিয়ে আসে। সেই দিন টি কে সামনে রেখে তৃনমূল দল শহীদ দিবস পালন করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *