চারঘাট ইসলামী ব্যাংক, এজেন্ট ব্যাংকিং শাখার বিরুদ্ধে জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগ

চারঘাট ইসলামী ব্যাংক, এজেন্ট ব্যাংকিং শাখার বিরুদ্ধে জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগ

রাজশাহী

লিয়াকত হোসেন রাজশাহী:

ইসলামী ব্যাংক,এজেন্ট ব্যাংকিং চারঘাট শাখার বিরুদ্ধে জাতীয় পতাকাকে অবমাননা করার অভিযোগ পাওয়া গেছে। সরজমিনে গিয়ে এর সত্যতা মিলেছে, দেখা যায় ১৪ তারিখ বিকেল চারটার সময় এজেন্ট কার্যলয় বন্ধ করে দেওয়ার সময়ই অর্ধ নোমিত পতাকা টাঁঙিয়ে রেখে চলে গেছে। এই ছবিতে স্পষ্টই প্রমান করে।

অর্থাৎ ১৫ তারিখে প্রত্যেকটি অফিসে এসে শোক দিবসের শ্রদ্ধা জানানো এবং শোক দিবসের আলোচনা করার জন্য রাষ্ট্রীয় এবং হেড অফিস কর্তিক নির্দেশনা দেওয়া রয়েছে। কিন্তূ চারঘাট এজেন্ট শাখা গত তিন বছরে কখনোই কোন দিবস পালন করে না।

উল্টো তারা প্রত্যেক দিবসে আগের দিন কার্যলয় বন্ধ করার সময়, দায় সারা ভাবে একটা ব্যানার ও পতাকা টাঁঙিয়ে চলে যায়, শুক্র বা শনিবার পড়লে তা একদিন/দুইদিন আগেও হলেও দায়সারা কাজ করে আসছে। যা জাতীয় পতাকার অবমাননার সামিল।খোঁজ নিয়ে জানা যায় চারঘাট এজেন্ট এর প্রোপাইটার মোসাদ্দেক হোসেন খান জামাতের ঘনিষ্ঠ সহযোগী।

তার আপন ছোট ভাই জামাতের স্থানীয় নেতা এবং কয়েকটি মামলার আসামী।অভিযোগ আছে যে দলীয় প্রভাব খাটিয়ে এজেন্ট ব্যাংকের অনুমোদন নিয়েছে। এ বিষয়ে প্রোপাইটার মোকসেদ হোসেন সাথে মোটা ফোনে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় তার বক্তব্য সম্ভব হয়নি।

এ ঘটনায় স্থানীয় সচেতন মহল ও বীর মুক্তিযোদ্ধারা ক্ষোব প্রকাশ করেন বলেন, সরকারি নিয়ম অনুযায়ী সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলনের নিয়ম রয়েছে। রাতে প্রতিষ্ঠানে জাতীয় পতাকা ওড়ার কোন সুযোগ নাই। ফ্ল্যাগ রুলস রয়েছে। পতাকা একটি দেশ তথা রাষ্ট্রের পরিচয় বহন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *