ঢাবিতে রাজনীতির ব্যাঙ, ছাত্রলীগকে সাবধানে থাকতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

শিক্ষা

রাজশাহী টাইমস ডেক্সঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে কিছু রাজনীতির ব্যাঙ বের হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ড. হাছান মাহমুদ। তাই ছাত্রলীগকে সাবধানে থাকতে বলেছেন তিনি।

মঙ্গলবার (৯ এপ্রিল) ঢাবির টিএসসি প্রাঙ্গণে ছাত্রলীগের আয়োজনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমি অবাক বিস্ময়ে দেখি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মতো শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি বন্ধ করার জন্য আন্দোলন হয়। আর প্রশাসন সেটি মেনেও নেয়। এটা কোনোভাবেই গণতান্ত্রিক সিদ্ধান্ত নয়, এটি হঠকারী সিদ্ধান্ত।’

হাছান মাহমুদ বলেন, আদালতের রায় এসেছে। ছাত্রলীগকে বলব সেখানে যেন নিয়মতান্ত্রিক রাজনীতি হয়, হিংসার রাজনীতি না হয়, পড়াশোনার ক্ষতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

‘এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কিছু রাজনীতির ব্যাঙ বের হয়েছে। ছাত্রলীগকে বলব তাদের থেকে সাবধান থাকতে’, যোগ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। 

তিনি আরও বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যলয়ের যারা মেট্রোরেলের বিরোধিতা করেছিলেন, তাদেরকে টিকিট কেটে মেট্রোরেলে ঘোরানোর অনুরোধ করছি ছাত্রলীগকে।’ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *