নেশা মুক্ত সমাজ গড়াতে আহ্বান জননেত্রী ও প্রধান মমতাজ মাসকিনার

আন্তর্জাতিক

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

হয় নেশা ছাড়ুন, নতুবা নতুবা সমাজ থেকে বিতাড়িত হবার জন্য তৈরি থাকুন। এমন বার্তা দিলেন দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ভারতের জাতীয় কংগ্রেসের নেত্রী এবং মগরাহাট পশ্চিমের উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত প্রধান মমতাজ মাসকিনা ।

আজ মগরাহাট পশ্চিমের অন্তর্গত পশ্চিম পাড়ায় একটি নেশা মুক্ত সমাজ গড়ার ডাক দেয় মুসলিম ধর্মপ্রাণ মুসলমানদের ধর্মীয় নেতারা। সেখানে ভাষণ দিতে গিয়ে প্রধান মমতাজ মাসকিনা বর্তমানে আমি দেখছি দিনের পর দিন ছোট থেকে বড়রা নেশাগ্রস্ত হয়ে পড়ছে।

সেই সঙ্গে সমাজের পত্তন শুরু হয়ে উঠেছে। এর থেকে সমাজ ও আমাদের কে বাঁচাতে হবে। সেই সঙ্গে আমাদের ঘরের ছেলেদেরকে ফিরিয়ে আনতে হবে সমাজের মূল স্রোতের মধ্যে। এখন থাকতে সমাজ কে দুষিত করতে দেয়া হবে না।

তিনি এলাকার মাদক দ্রব্য ব্যাবসায়ীদের কাছে আবেদন করেন যে তারা যেন সমাজের মূল স্রোতের ফিরে আসেন। যদি না আসেন তাহলে সামাজিক ও প্রশাসনিক ভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন যারা ছোট ছোট ছেলে ও বড়রা নেশাগ্রস্ত হয়ে পড়ছে তারা আমাদের পরিবারের অন্তর্গত।

তাদেরকে সমাজের মূল স্রোতের মধ্যে ফিরিয়ে আনার দায়িত্ব আমাদের কে নিতে হবে। তিনি বলেন যে নেশাগ্রস্ত মানুষের কাছে পৌঁছে গিয়ে তাদের কে ভালো ও মূল সমাজে ফিরিয়ে আনার জন্য সকলের কাছে আবেদন করেন। প্রধান মমতাজ মাসকিনা বলেন, যে ডায়মন্ডহারবার জেলা পুলিশের উস্তি থানার অফিসার ইনচার্জ আসাদুল সাহেব তাকে এই কাজের জন্য সবধরনের সহায়তা করবেন বলে জানান।

আজকের এই অনুষ্ঠানে ভাষণ দেন উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত সদস্য জামসিদুল ইসলাম সরদার বলেন যে দিনের পর দিন যে ভাবে নেশাগ্রস্ত যুবকদের হার বৃদ্ধি পাচ্ছে তা যদি প্রতিহত না করতে পারি তাহলে সমাজ কুলোশিত হয়ে পড়বে। তাই এদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া দরকার।

আমি আমার সহায়তা সবসময় থাকবে নেশাগ্রস্ত যুবকদের কে বাঁচাতে। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েতের সদস্য জাহির উদ্দিন হালদার ও মুরশিদ আলম মোল্লা এবং আতাউল্লাহ মোল্লা এবং সোহেল রামিজ ওরফে হিরো।

আজকের এই অনুষ্ঠানে উপস্থিত মাওলানা মাহবুব জমাদার পেশ ইমাম পশ্চিম পাড়া জামে মসজিদ ও আলহাজ্ব রবিউল মোল্লা এবং মাওলানা মইদুল ইসলাম হালদার এবং ডাক্তার আবদুস সালাম সাহেব। আজকের এই সমাজ বিভিন্ন গ্রাম থেকে শতশত নারী ও পুরুষ উপস্থিত হয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *