পশ্চিম বাংলা র ধূপগুভি বিধানসভার উপনির্বাচনে বি জে পি কে জয়ী তৃনমূল দলের প্রার্থী ডাক্তার নির্মল কুমার রায়

পশ্চিম বাংলা র ধূপগুভি বিধানসভার উপনির্বাচনে বি জে পি কে জয়ী তৃনমূল দলের প্রার্থী ডাক্তার নির্মল কুমার রায়

আন্তর্জাতিক

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আজ সারা ভারতের মোট ছয়টি রাজ্যের বিধানসভা র উপনির্বাচন হয়। তার মধ্যে পশ্চিম বাংলা র ধূপগুভি বিধানসভার নির্বাচনে গতবারের বি জে পি আসনটি এবার ছিনিয়ে নিল তৃনমূল দলের নেতা ও প্রাণী ডাক্তার নির্মল কুমার রায়। তিনি বি জে পি র প্রাণী কে পাঁচ হাজারের বেশি ভোটে হারিয়ে দেন।

এই কেন্দ্র টি তৃনমূল দলের কাছে মর্যাদা র লড়াই ছিল। মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়ন কে সামনে রেখে নির্বাচনে ঝাঁপিয়ে পড়েন তৃনমূল দলের নেতা ও কর্মীরা। তাতেই ধূপগুভি বিধানসভার মানুষ আস্থা রাখেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর এবং তৃনমূল দলের সাধারণ সম্পাদক ও ডায়মন্ডহারবার ডায়মন্ডহারবারে এম পি অভিষেক ব্যানার্জী র উপর।

সেই সঙ্গে ভারতের বাকি পাঁচ টি বিধানসভার উপনির্বাচনে ভারতের জাতীয় কংগ্রেসের পক্ষে যায় দুটি আসন। একটি ভারতের কেরালা ও উত্তরখণ্ড রাজ্যে থেকে।

এবং ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে থেকে জয়লাভ করে সমাজবাদী পার্টি ও ঝাড়খণ্ড রাজ্য থেকে জয়লাভ করে ঝাড়খণ্ড পার্টি ও ভারতের ত্রিপুরা রাজ্যে থেকে জয়লাভ করে বি জে পি প্রার্থী।

পশ্চিম বাংলা র উপনির্বাচনে তৃনমূল দলের জয়লাভ করার ফলে ২০২৫শে, লোকসভার নির্বাচনে বাড়তি অক্সিজেন পাবে বলে মনে করছেন রাজনৈতিকবিদরা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *