বাগমারায় উপজেলা আ’লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

বাগমারায় উপজেলা আ’লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

রাজশাহী

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

পরে দলীয় কার্যালয়ের সালেহা ইমারত মিলনায়তনে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, জেলের ভিতরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় চার নেতাকে হত্যার মধ্যে দিয়ে একটি কলঙ্কিত অধ্যায়ের সৃষ্টি করা হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের হত্যার পরও থেমে থাকেনি স্বাধীনতা বিরোধী চক্র।

অবশেষে মানুষের যেখানে নিরাপদ আশ্রয়স্থল জেলখানা। সেখানে গিয়ে তারা গুলি করে জাতীয় চার নেতাকে হত্যা করে। তাঁদেরকে হত্যা করে জাতিকে নেতৃত্ব শূণ্য করতে চেয়েছিল। জাতীয় চারনেতা বঙ্গবন্ধুর সাথে থেকে দেশপ্রেমে নিজেদের বিলিয়ে দিয়েছেন। তারা শত্রæর কাছে কখনো আপোষ হননি। তিনি আরো বলেন, দেশপ্রেম ছাড়া উন্নয়ন সম্ভব না তাই তারা দেশের জন্য অকাতরে জীবন দিয়েছেন।

জাতি তাঁদের ঋণ কোন দিন শোধ করতে পারবেনা। শুধু তাঁরাই না বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২২ বার হত্যার চেষ্টা চালিয়েছে স্বাধীনতা বিরোধীরা। এরপরও দেশের মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি। জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রুপদিতে দেশব্যাপি উন্নয়ন করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশকে শান্তিতে রাখতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় ঘটাতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতিকে ভোট দিতে হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ সরকার, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক আব্দুল জলিল, কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান রেজা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, চেয়ারম্যান আনোয়ার হোসেন, সদস্য হাচেন আলী, হাবিবুর রহমান মটর, আব্দুল জলিল, আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সান্টু। আলোচনা শেষে জাতীয় চার নেতা সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সেই সাথে সদ্য প্রয়াত সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা জিন্নাতুন নেছা তালুকদার, বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সোবহান চৌধুরীর বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *