মাদক দ্রব্য ব্যবহার ও সেবনের বিরুদ্ধে গণ প্রতিরোধের আওয়াজ উঠেছে উত্তর কুসুম এলাকায়

আন্তর্জাতিক

কলকাতা থেকে নিউজ দাতা মনোয়ার ইমাম:

আগামী ২৪শের, লোকসভার নির্বাচন ঘাড়ের পেছনেই। ঠিক সেই সময় বিভিন্ন রাজনৈতিক দল তাদের বৈতরণী পার করতে কিছু কিছু ক্ষেত্রে ভুল পথে চালিত যুবকদের হাতে তুলে ধরেন মাদক দ্রব্য।

সেই সঙ্গে যুক্ত করা গাজা ও চরস। এই সমস্ত নেশাগ্রস্ত যুবকদের ভুল পথে পরিচালিত করে ক্ষমতায় আসার জন্য উঠে পড়ে লাগে বিভিন্ন রাজনৈতিক দল। তাই এমন ঘটনা থেকে বাঁচতে এবং নেশাগ্রস্ত সমাজ সংস্কারক করতে এগিয়ে এসেছে উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত এলাকার বুদ্ধিজীবী মানুষজন।

তাদেরকে সবধরনের সহায়তা প্রদান করবেন বলে জানান দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ভারতের জাতীয় কংগ্রেসের নেত্রী এবং মগরাহাট পশ্চিমের ব্লক উন্নয়ন বোর্ড এর অধীনে উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত প্রধান মমতাজ মাসকিনা বেগম।

তিনি বলেন যারা সমাজ থেকে মাদক দ্রব্য ব্যবহার কে নিষিদ্ধ করতে এগিয়ে এসেছে তাদেরকে সবধরনের সহায়তা করা উচিত। এর ফলে সমাজ ও দেশের উন্নতি লাভ ঘটবে। এর আগে মগরাহাট পশ্চিমের উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে মাদক দ্রব্য নিষিদ্ধ ঘোষণা করতে জেহাদের ডাক দেন মগরাহাট পশ্চিমের ব্লক ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি শামসুল হুদা লস্কর।

তখন থেকেই অনেকটা মাদক দ্রব্য সেবন করা কুমে যায়। কিন্তু ফের কিছুটা হলেও মাথা চাড়া দিয়ে উঠেছে গাজা ও মোদখোরদের উপদ্রোপ। এর থেকে নিস্তার পেতে আজ উত্তর কুসুম গ্রাম পঞ্চায়েত সুশীল সমাজের পক্ষ থেকে মাদক দ্রব্য সেবন করা নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করা হয়েছে।

যদি এমন কিছু ঘটনা ঘটে তার জন্য মাদক দ্রব্য সেবন কারীদের বিরুদ্ধে জরিমানা ও আইনীভাবে ব্যাবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। তবে ডায়মন্ডহারবার জেলা পুলিশের পক্ষ থেকে মাদক দ্রব্য সেবন কারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান জেলা পুলিশের এক কর্মকর্তা।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *