শীলমাড়িয়া গ্রামীণ ব্যাংক শাখার বৃক্ষরোপণ

রাজশাহী

মোঃ আঃ আলিম সরদারঃ

পুঠিয়া উপজেলার গ্রামীণ ব্যাংক শীলমাড়িয়া শাখার উদ্যোগে প্রায় ১০০ জন কেন্দ্রের সদস্যদের হাতে বৃক্ষ রোপনের উদ্দেশ্য ফলদ,বনজ ও ঔষধি গাছ বিতরণ করা হয়। সারাদেশের ন্যায় ২০ জুন শীলমাড়িয়া গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণ অভিযান উদ্বোধন করেন এরিয়ার প্রোগ্রাম অফিসার জনাব মোঃ সামসুদ্দোহা।

শীলমাড়িয়া গ্রামীণ ব্যাংকের বৃক্ষরোপণের চারা বিতরণ কালে কেন্দ্রের সকল সদস্যদের উদ্দেশ্যে প্রোগ্রাম অফিসার জনাব মোঃ সামসুদ্দোহা বলেন, ‘ গাছ আমাদের জীবন বাঁচায় ।

গাছ পরিবেশকে সুন্দর ও নির্মল রাখে। একটি দেশের মোট আয়তনের ২৫ ভাগ বনজ সম্পদ থাকা প্রয়োজন। কিন্তু আমাদের দেশে দ্রুত নগরায়নের ফলে ও প্রাকৃতিক কারণে এ বনজ সম্পদ দিন দিন কমে যাচ্ছে। তাই প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় প্রতি বছরই আমাদের গাছ রোপণ করতে হবে।

গ্রামীণ ব্যাংকের কেন্দ্রিয় সিদ্ধান্তে প্রত্যেক সদস্যকে অন্তত: ছয়টি করে গাছ তার নিজের পছন্দমত জায়গায় বৃক্ষরোপণ করতে গ্রামীণ ব্যাংকের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের আহবান জানান।

শীলমাড়িয়া গ্রামীণ ব্যাংকের প্রোগ্রাম অফিসার জনাব মোঃ সামসুদ্দোহা, শাখা ব্যবস্থাপক মোঃ নূর-ই- হেলাল এবং সেকেন্ড ম্যানেজার মোঃ গোলাম রাব্বানী সহ সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
এ কার্যক্রম চলমান থাকবে বলে ব্যাংকের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *