জীবনের ঝুঁকি নিয়েই মালামাল বের করতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন ব্যবসায়ীরা

জীবনের ঝুঁকি নিয়েই মালামাল বের করতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন ব্যবসায়ীরা

জাতীয়

রাজশাহী টাইমস ডেক্সঃ

ঢাকা নিউমার্কেটে ভয়াবহ আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। এরমধ্যেই জীবনের ঝুঁকি নিয়ে মার্কেটের ভেতরে ঢুকে মালামাল বের করতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন ব্যবসায়ীরা। নারী-পুরুষ যে যেভাবে পারছেন, তাদের দোকানের মালামাল বের করে নিয়ে আসছেন।

শনিবার (১৫ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা যায়, ঢাকা নিউ সুপার মার্কেট (দ:) ভবনে আগুন জ্বলছে। প্রচণ্ড ধোঁয়া তৈরি করেছে। এরমধ্যেও মার্কেটের ব্যবসায়ীরা ভেতরে ঢুকছেন মালামাল বের করার জন্য।

খালিদা নামের একজন দোকানি জাগো নিউজকে জানান, দ্বিতীয় তলায় তার দোকান। জীবনের ঝুঁকি নিয়েই তিনি ও তার ছোট ছেলে মালামাল বের করে আনছেন। এখনো অনেক মালামাল দোকানে রয়ে গেছে। সবগুলো তিনি আনতে পারবেন কিনা শঙ্কায় রয়েছেন।

আব্দুল হাকিম নামের আরেক ব্যবসায়ী জাগো নিউজকে বলেন, নিচের তলায় তার দোকান। দ্বিতীয় ও তৃতীয় তলায় যেহেতু আগুন লেগেছে তাতে নিচ তলায় আগুন আসতে কতক্ষণ। এজন্য তিনি মালামাল নিরাপদ স্থানে নিয়ে আসছেন।

জলিল নামের একজন ব্যবসায়ী বলেন, কয়দিন আগে বঙ্গবাজার মার্কেটে আগুন, এখন আমাদের মার্কেটে আগুন। সামনে ঈদ। ব্যবসায়ীদের কেন মারছেন আপনারা?

এদিকে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে যোগ দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনী। একই সঙ্গে আগুন নেভানোর জন্য বিমানবাহিনীর হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *