নলডাঙ্গায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণের অনিয়মের অভিযোগ উঠেছে!

নলডাঙ্গায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণের অনিয়মের অভিযোগ উঠেছে!

রাজশাহী

মোঃ রেজাউল করিম,নিজস্ব প্রতিনিধি:

নাটোরের নলডাঙ্গা উপজেলার খোলাবাড়িয়া দাখিল মাদ্রাসার মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ট্যাবলেট বিতরণে স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে। নিয়ম অনুযায়ী প্রতিটি মাদ্রাসার নবম ও দশম শ্রেণির প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের ট্যাবলেট দেওয়ার কথা থাকলেও মেধাবী শিক্ষার্থীদের বাদ দিয়ে ঐ মাদ্রাসার কেরানীর জামাল এর মেয়েকে দেওয়ার অভিযোগ পাওয়া গিয়েছে।

তৃতীয় স্থানকারী শিক্ষার্থীর অবিভাবক তাৎক্ষণিক অভিযোগ কারী শাহিন আলম জানান, নলডাঙ্গা উপজেলায় মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবেলট বিতরণে খোলাবাড়ীয়া দাখিল মাদরাসায় নবম ও দশম শ্রেণিতে সরকারি অনুদানকৃত যে ট্যাব বিতরণের প্রস্তুতি চলছে তাতে যথাযথ নিয়ম পালন করা হচ্ছেনা।

নিয়ম অনুযায়ী ক্লাসের মেধাক্রম অনুসারে প্রথম তিনজন ট্যাব পাবার কথা। দশম শ্রেণিতে নিয়ম পালন করা হলেও নবম শ্রেণিতে ঐ নিয়ম পালন করা হচ্ছেনা। নবম শ্রেণিতে ১ম, ২য় ও ১৩ তম শিক্ষার্থীকে উপহারগুলো প্রদান করার তালিকা প্রস্তুত ইতিমধ্যেই সম্পন্ন করে উপজেলা পরিসংখ্যান অফিসে পাঠানো হয়েছে।

উল্লেখ্য যে নবম শ্রেণির ১৩তম শিক্ষার্থী খোলাবাড়ীয়া দাখিল মাদরাসার কেরানী জামালের মেয়ে। আমি একজন আভিভাবক হিসেবে ১৩তম শিক্ষার্থীর নাম কর্তন করে ৩য় স্থান অধিকার কারী শিক্ষার্থীর নাম তালিকায় অন্তর্ভুক্ত করার জোর দাবি জানাচ্ছি। এমর্মে একটি উপজেলা নির্বাহী অফিসার এর বরাবর অভিযোগ করি।

খোলাবাড়িয়া দাখিল মাদ্রাসার সুপার তরিকুল ইসলাম বলেন, আমরা নিয়ম অনুযায়ী মেধাবী শিক্ষার্থীদের তালিকা প্রস্তুত করে পাঠিয়েছি।

অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আজমল হোসেন জানান, বিষয়টি আমি জানতে পেরে প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকদের সাথে আলোচনা করে বিষয় টি সমাধান করার কথা বলেছি।

উপজেলা পরিসংখ্যান অফিসার রেহেনা পারভিন লিপি জানান, জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের ট্যাবলেটসমূহ মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়ক উপহার হিসেবে এমপিওভূক্ত মাদ্রাসাসমূহের মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ৯ম ও ১০ম শ্রেণির সমন্বিত মেধা তালিকার মধ্যে থেকে ১ম তিনজন মেধাবী শিক্ষার্থীদের মাঝে গতকাল ১০ জুলাই ট্যাবলেট বিতরণ করা হয়।

এমন্তঅবস্থায় উপজেলা নির্বাহী অফিসার এর বরাবর লিখিত অভিযোগ আসলে।খোলাবাড়িয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণির ঐ শিক্ষার্থীকে ট্যাবলেট বিতরণ করা বন্ধ রাখা হয়েছে। এই বিষয় যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *