র‌্যাব-১২, বগুড়ার অভিযানে ধর্ষণ মামলার মূল আসামী গ্রেফতার

র‌্যাব-১২, বগুড়ার অভিযানে ধর্ষণ মামলার মূল আসামী গ্রেফতার

রাজশাহী

মো: ইসরাফিল হোসেন:

১। “বাংলাদেশ আমার অহংকার” এই ¯স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারন জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে সংঘটিত চাঞ্চল্যকর হত্যাকান্ডে জড়িত আসামিদের আইনের আওতায় এনে র‌্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

২। গত ২৫ মার্চ ২০২৩ইং তারিখ বগুড়া জেলার শেরপুর থানাধীন চন্ডীপুর গ্রামের ০৮(আট) বছরের এক মেয়ে খেলার সময় ধর্ষক মোঃ আশরাফ আলী ওরফে ফাতাফাতা (৫৫), ফুসলিয়ে ভিকটিমকে একটি বাড়িতে নিয়ে যায় এবং জোড়পূর্বক ধর্ষণ করে।

পরে মেয়েটি গুরুতর অসুস্থ হয়ে পরলে তাকে সু-চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। যা স্থানীয়দের মাঝে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে ২৮ মার্চ ২০২৩ইং তারিখে মামলা দায়ের করে। বগুড়া জেলার শেরপুর থানার মামলা নং-৩২, তারিখ ২৮ মার্চ ২০২৩ইং, ধানা-২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোনী/২০০৩) এর ৯(১), ধারা- ৩৮৫/৫০৬ পেনাল কোড ১৮৬০ এরই ধারাবাহিকতায় ০৪ এপ্রিল ২০২৩ইং তারিখ ১৪.০০ ঘটিকায় র‌্যাব-১২, সিপিসি-৩ বগুড়া, একটি আভিযানিক দল বগুড়া জেলার শেরপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে ধর্ষক ০১ নং এজাহারনামীয় আসামী মোঃ আশরাফ আলী ওরফে ফাতাফাতা (৫৫), পিতা- মৃত মোজাহার আলী, সাং- চন্ডীপুর, থানা- শেরপুর, জেলা-বগুড়া’কে গ্রেফতার করতে সক্ষম হয়। আটককৃত ধর্ষক আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার শেরপুর থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *