সুনামগঞ্জে তিনটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নিজস্ব ভবনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন

সুনামগঞ্জে তিনটি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নিজস্ব ভবনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন

জাতীয়

সুনামগঞ্জ থেকে আমির হোসেন:

বিএনপি জামায়াত শেখ হাসিনার সরকারের উন্নয়নে চোখে দেখে না বলেই ক্ষমতায় যেতে আগুন সন্ত্রাস শুরু করেছে..পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন,আমাদের দেশের মানুষ উন্নয়ন চায়,তাদের সাথে কাজ করলে,কথা বললে পরিস্কার বুঝা যায়।

এদেশের প্রধান সমস্যা দারিদ্রতা,যোগাযোগ বিছিন্নতা। আমাদের সরকার,আামদের নেতা জননেত্রী শেখ হাসিনা সর্বোচ্চ সর্বাগ্রে উন্নয়নকে অগ্রাধিকার দিয়েছেন। সরকারের সাথে এই দেশের মানুষের চিন্তার মিল আছে,এইজন্য আমরা সাহস পাই উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার।

তিনি বিএনপি জামায়াতকে উদ্দেশ্যে করে বলেন কিছু কিছু দল ও নেতা আছেন যারা রাজনৈতিক দলের পরিচয় ও হতে পারে তারা সংকীর্ণ স্বার্থে দলীয় স্বার্থে দেশের মানুষের উপর অহেতুক হরতাল ও অবরোধের নামে আঘাত করছেন । তারা আমাদের এই সরকারের উন্নয়নের এই অগ্রযাত্রাকে বাধা দিতে পারবে না ।

দেশের মানুষকে সঙ্গে নিয়ে শেখ হাসিনা আরো বেশী উন্নয়ন করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন যারা আন্দোলনের নামে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে হরতাল অবরোধের মতো ধবংসাত্বক কর্মসূচী দিয়ে রাস্তায় গাড়ি পুড়ানো হচ্ছে,সরকারী স্থাপনা ও হাসপাতালে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে সরকারী বিভিন্ন স্থাপনা।

তারা দেশের অর্থনীতিকে ধবংস করতে চায় নিরীহ মানুষকে হত্যা করার যে পরিকল্পনা হাতে নিয়েছেন তা দেশের মানুষ কোনভাবেই মেনে নিবে না। বিএনপি জামায়াত ১০১৪ ও ১৮ সালের মতো ক্ষমতায় আসার জন্য দেশে পূনরায় আগুন সন্ত্রাসের কর্মকান্ড শুরু করে দিয়েছে।

গত ২৮ অক্টোবর মহাসমাবেশের নামে তারা প্রধান বিচারপতির বাসভবণে হামলা ভাংচুর,গাড়িতে অগ্নি সন্ত্রাস করে একজন দায়িত্ব পালনরত পুলিশ সদস্যকে বিএনপির সন্ত্রাসীরা যেভাবে পিঠিয়ে হত্যা করেছে এবং ২০/৩০জন গণমাধ্যমকর্মীকে ও তারা পিঠিয়ে গুরুতর আহত করেছে এটা চরম মানবাধিকার লংঘনের সামিল বলে তিনি মনে করেন।

দেশকে ও দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে এবং আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাধাগ্রস্থ করতে এই সন্ত্রাসী কর্মকান্ডগুলো শুরু করেছে। তিনি শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডের ধারাকে সমুন্নত রাখতে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নৌকায় ভোট দিয়ে চর্তুর্থবারের মতো শেখ হাাসিনাকে প্রধানমন্ত্রী করা হলে ডিজিটাল এই বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রুপান্তিত হবে।

তিনি উপস্থিত বঙ্গবন্ধু মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে আরো বলেন তোমরা আগামীতে জ্ঞান বিজ্ঞানের মাধ্যমে জ্ঞান অর্জন করে আগামীদিনে এই দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় নেতৃত্বে দিবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওরাঞ্চল হিসেবে সুনামগঞ্জ,নেত্রকোণা কিশোরগঞ্জ এবং উপকূলীয় এলাকার মানুষদের বিবিধ সমস্যাকে গুরুত্ব দিয়ে উন্নয়ন করে যাচ্ছেন।

তিনি বলেন শেখ হাসিনার নেতৃত্বে এই মানবজাতি জ্ঞান বিজ্ঞানের যুগে প্রবেশ করেছে এবং ১৯৭১ সালে জাতির পিতার আহবানে পাকিস্থানী হানাদার বাহিনীর বর্বর নির্যাতন থেকে বাঙ্গালী জাতিকে রেহাই দিতে পরাধীনতার শৃংখলা ভেঙ্গে ত্রিশলাখ শহীদ ও দু”লাখ মাবোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত এই ভূখন্ডটি।

তিনি রোববার সকালে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের আওতায় আলাদা আলাদাভাবে সদর উপজেলার কাঠইর ইউনিয়নের দিরাই মদনপুর রাস্তার মাঝখানে সুরমা সেতু,শান্তিগঞ্জের জয়কলস বগুলাখাড়া ও দরগাপুরে ৮৯ কোটি ৯৪ লাখ টাকা ব্যায়ে এই তিনটি আরসিসি সেতুর ভিত্তিপ্রস্থর কাজের উদ্বোধন এবং মদনপুরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজের নিজস্ব ভবনে পাঠদান কার্যক্রমের উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এসব বলেন।

বঙ্গবন্ধু মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মনোজিৎ মজুমদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,ভিটাকের (কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র)মহা-পরিচালক আনোয়ার হোসেন চৌধুরী,বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর আবু নাঈম শেখ,জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,পুলিশ সুপার মোঃ এহসান শাহ,পৌরসভার মেয়র নাদের বখত,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নোমান বখত পলিন,সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু,শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর,সাধারন সম্পাদক হাসনাত হোসেন,

শান্তিগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার,জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন,মাওলানা আব্দুল কাইয়ূম,শান্তিগঞ্জ উপজেলা কৃষকলীগের সহ সভাপতি আব্দুল গণি ভান্ডারী,মো. খুরশেদ আলম ও শহীদ মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *