৭১ থেকে শুরু করে আজ পর্যন্ত সার্বিক নিরাপত্তায় কাজ করছে পুলিশ- এসপি

৭১ থেকে শুরু করে আজ পর্যন্ত সার্বিক নিরাপত্তায় কাজ করছে পুলিশ- এসপি

রাজশাহী

চারঘাট (রাজাশাহী) প্রতিনিধি:

১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাত্রী থেকে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশ পুলিশ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে শুধু মাত্র দেশ ও জাতির নিরাপত্তায়। করোনা কালিন সময়ে পিতা তার সন্তানকে ফেলে চলে গেছেন, পুত্র তার পিতা – মাতাকে রাস্তায় ফেলে রেখে চলেগেছে কিন্ত এদেশের পুলিশ তার কর্তব্য পালন করেছে।

মৃত্যু উপেক্ষা করে নিজের জীবন উৎসর্গ করছে দেশের পুলিশ। বিভিন্ন দূর্যোগ মোকাবেলায় পুলিশের ভূমিকা প্রশংসনিয়। এই বাহিনীতে যোগদানের সময় পবিত্র কোরআন নিয়ে শপথ নিয়েছিলাম দেশের সার্বভৌমত্ব রক্ষায় কাজ করে যাবে বলে বক্তব্য দেন জেলা পুলিশ সুপার সাইফুর রহমান।

রাজশাহীর চারঘাট উপজেলায় শনিবার কমিউনিটি পুলিশিং ডে উদযাপন হয়েছে। জেলা পুলিশের আয়োজনে চারঘাট এমএ হাদী কলেজ মাঠ প্রাঙ্গনে এই দিনটি উপলক্ষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সাইফুর রহমান। “এসেছি অনেক দূর যেতে হবে বহুদূর” এই প্রতিপাদ্য নিয়ে এসপি সাইফুর রহমান বলেন, চারঘাট পুলিশের পূর্ণ জন্মভূমি। এই ভূমিকে মাদক মুক্ত করতে হবে।

জেলাসহ ৮টি উপজেলায় ২হাজার পুলিশ আপনাদের সেবায় নিয়োজিত আছে। স্বল্প সংখ্যক পুলিশ সদস্য দিয়ে আইন শৃঙ্খলা রক্ষা করা খুব কঠিন হয়ে যায়। যার কারনে কমিউনিটি পুলিশের সৃস্টি হয়েছে। স্থানীয় সকলের সহযোগিতায় সকল প্রকর অপরাধকে প্রতিরোধ করতে হবে।

ওই সময় অতিরিক্ত পুলিশ সুপার আবু-সলেহ আশরাফুল আলম(প্রশাসন ও অর্থ), সনাতন চক্রবর্তী(ক্রাইম ও অপস্), রফিকুল আলম (ডিএসবি), চারঘাট র্সাকেল প্রণব কুমার, উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, ইউএনও সোহরাব হোসেন, চারঘাট পৌর মেয়র একরামুল হক বর্তমান সরকারে বিভিন্ন উন্নয়ন নিয়ে বক্তব্য দেন।

পরিশেষে শ্রেষ্ট কমিউনিটি পুলিশ অফিসার আব্দুর রহমান (দূর্গাপুর পুলিশ থানা) ও গোদাগাড়ী উপজেলার তোফাজ্জল হোসেনকে শ্রেষ্ট সদস্য পুরুস্কার তুলেদেন জেলা পুলিশ সুপার। অনুষ্ঠানে চারঘাট মডেল থানা অফিসার ইন-চার্জ এএসএম সিদ্দিকুর রহমান, চারঘাট কমিউনিটি পুলিশিং সভাপতি ব্রজহরি দাসসহ ৬টি ইউনিয়ন চেয়ারম্যান, কমিইউনিটি পুলিশং সভাপতি, সম্পাদক ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *